জগন্নাথপুরে অতর্কিত হামলার ঘটনায় থানায় মামলা দায়ের

জগন্নাথপুরে অতর্কিত হামলার ঘটনায় থানায় মামলা দায়ের

হুমায়ূন কবীর ফরীদি জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

জগন্নাথপুর এর পল্লীতে অতর্কিত হামলার ঘটনায় গুরুতর আহত আবুল কাশেম (৪৫) এর ফুফাতো ভাই তাজ উদ্দিন মিয়া(৫২)বাদী হয়ে হামলাকারী ৬ জনের নাম উল্লেখ পূর্বক জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেছেন।
স্থানীয় ও মামলা সুত্রে জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন পরিষদ এর অন্তর্ভুক্ত মোকামপাড়া (কান্দি) গ্রাম নিবাসী মৃত মোঃ ছালিম উল্লাহর ছেলে সাংগিয়ার নিবাসী জিরাই হত্যা মামলায় জেলফেরত জামিনে থাকা আসামী  আলী (৫০) এর সাথে মোকামপাড়া (কান্দি) গ্রাম নিবাসী মৃত মোঃ উস্তার আলীর ছেলে মোঃ আবুল কাশেম এর মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে মনোমালিন্য ও বিরোধ চলে আসছে। এরই জের ধরে গত ২২ শে আগষ্ট বেলা প্রায় এক ঘটিকার সময় আলী(৫০) ও তার লোকজন দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে পরিকল্পিত ভাবে হতদরিদ্র দিনমজুর আবুল কাশেম(৪৫) এর বাড়ীতে প্রবেশ করে অতর্কিত হামলা চালিয়ে ধারালো অস্ত্রাঘাতে আবুল কাশেম (৪৫) কে গুরুতর রক্তাক্ত জখম করে এবং তাহার স্ত্রীকেও টানাহেঁচড়া করে। আহতের স্ত্রী সন্তান এর আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে রক্তাক্ত জখম অবস্থায় হামলাকারীদের কাছ থেকে আবুল কাশেম (৪৫) কে উদ্ধার করেন এবং আত্বীয় স্বজনরা তাকে তাৎক্ষণিক ভাবে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। তাঁর মাথায়, হাতে ও পিঠে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। গুরুতর আহত আবুল কাশেম (৪৫) এর ফুফাতো ভাই বাদী হয়ে হামলাকারী  ৬ জনের নাম উল্লেখ পূর্বক  জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেছেন( মামলা নং-০৯
তারিখঃ-২৬-০৮-২০২১ইং)।

এ ব্যাপারে গুরুতর আহত আবুল কাশেম হাসপাতালের বেডে শুয়ে কান্না জড়িত কন্ঠে বলেন, হামলাকারীরা আমাকে প্রানে মেরে ফেলতে চেয়েছিল। আল্লাহর রহমতে স্ত্রী সন্তান আর ময়মুরুব্বি দোয়ায় বেচে আছি। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন আলী আমার মাথায় রামদা দিয়ে আঘাত করেছে আর তার সহযোগীদের এলোপাতাড়ি মারপিঠে আমি অজ্ঞান হয়ে পড়ি। আমি দিনমজুর মানুষ প্রশাসনের নিকট সুবিচার প্রার্থনা করছি।
এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে  বলেন, আলী একজন ঝগড়াটে লোক সে পাড়া প্রতিবেশী সবারই সাথে ঝগড়া -প্রসাদে লিপ্ত থাকে। সে তার লোকজন নিয়ে  আবুল কাশেম এর উপর অমানবিক আচরন করেছে। সে আরেকটি হত্যা মামলার আসামী। এক প্রশ্নের জবাবে তারা আরো বলেন রড,লাটি ও রামদা দিয়ে যে ভাবে মারপিট শুরু করে ছিল আমরা এগিয়ে না এলে আবুল কাশেম (৪৫) কে ঘটনাস্থলেই মেরেই ফেলতো। এর বিচার হওয়া প্রয়োজন।

মামলার বাদী তাজ উদ্দিন মিয়া  বলেন, আলী একজন মাদকাসক্ত  দুষ্কৃতকারী লোক। মানুষের সাথে দাঙ্গা হাঙ্গামা করা তার নেশা। সে উপজেলার সাংগিয়ারগাঁও গ্রামের জিরাই হত্যা মামলায় জেলফেরত জামিনে থাকা আসামী। সে বিভিন্ন সময় নানাভাবে আমার মামাতো ভাই দিনমজুর আবুল কাশেম (৪৫) কে বিরক্ত করে আসছে। গত ২২ শে আগষ্ট আলী ও তার লোকজন আমার ভাই এর উপর অতর্কিত হামলা চালিয়ে ধারালো অস্ত্রাঘাতে গুরুতর আহত করেছে। আমার ভাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে। কথিত আলী  যেকোনো মুহূর্তে আমার ভাই আবুল কাশেম (৪৫)কে মেরে ফেলতে পারে। কোনো উপায়ন্তর না পেয়ে আমি আইনের আশ্রয় নিয়েছি। আইনের কাছে আমি সুবিচার প্রার্থী।

এব্যাপারে জানতে আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করেননি।

মামলার তদন্তকারী কর্মকর্তা জগন্নাথপুর থানার এসআই দীপংকর সরকার বলেন, অভিযোগ এর পরিপেক্ষিতে অফিসার ইনচার্জ মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী মহোদয়ের নির্দেশনায় ঘটনাস্থল পরিদর্শন করেছি। আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন